দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত রাজবাড়ীর দৌলতদিয়ায় সকাল থেকেই প্রায় ৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

সাপ্তহিক ছুটির দিন হওয়াতে অতিরিক্ত গাড়ির চাপে এই জটের সৃষ্টি বলে জানিয়েছে ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে, কয়েকদিন আগেই সিরিয়ালে দাঁড়িয়ে থাকা ট্রাকে ছিনতাইয়ের ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন ট্রাক চালকেরা।

শুক্রবার (১১ মার্চ) সকালে দৌলতদিয়ায় গিয়ে দেখা যায় ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় ৬ কিলোমিটার অংশ জুড়ে পণ্যবাহী ট্রাকের সারি রয়েছে।

দৌলতদিয়া ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে, গাড়ির চাপ বেশি থাকায় এই দীর্ঘ যানজটের সৃষ্টি হলেও অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও পচনশীল দ্রব্য পরিবহনকারী ট্রাক পারাপার করা হচ্ছে।

লুৎফর নামের একজন ট্রাকচালক জানান, গতদিন (বৃহস্পতিবার) রাতে ফেরির সিরিয়ালের জন্য তিনি দাঁড়িয়ে আছেন। এরপর আজ (শুক্রবার) দৌলতদিয়া পুলিশ বক্স পর্যন্ত এসেছেন। এখান থেকেও ফেরি ঘাট এক কিলোমিটার দূরে।

ফজলু নামে কার্গো ট্রাকচালক বললেন, কিছুদিন আগেই জানযটে দাঁড়ানো ট্রাকে ছিনতাই হয়েছে। আমরা আমাদের নিরাপত্তাহীনতায় আছি।

মুসাব্বোর নামের আরেক চালক বলেন, এমনিতেই ঘাটের সিরিয়ালে দাঁড়িয়ে থাকতে হয় খোলা আকাশের নিচে। আমাদের খাওয়া, গোসল, বিশ্রাম বা ঘুম বলে কিছু নাই। তারপর আবার কয়েকদিন আগে ঘাট এলাকায় ছিনতাই হওয়ার কারণে আমরা আতঙ্কে আছি।

বিআইডাব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাবউদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট বড় মিলিয়ে ১৯টি ফেরি চলাচল করছে। আজ বিকালের মধ্যে যানবাহনের চাপ স্বাভাবিক হয়ে যাবে বলে আশা করা যাচ্ছে।